LightBlog
HS 2024 Result Date : উচ্চ মাধ্যমিকের রেজাল্ট কবে বেরোবে? অবশ্যই দেখে নিন।
Type Here to Get Search Results !

HS 2024 Result Date : উচ্চ মাধ্যমিকের রেজাল্ট কবে বেরোবে? অবশ্যই দেখে নিন।

 HS 2024 Result Date : উচ্চ মাধ্যমিকের রেজাল্ট কবে বেরোবে? অবশ্যই দেখে নিন।

HS Result 2024 Date
HS Result 2024 Date


WBCHSE Uchcha Madhyamik 2024 Result Date : পশ্চিমবঙ্গের উচ্চ মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট কবে দেবে? এই নিয়েই ইতিমধ্যে সংসদ মহলে একটা দিন উঠে আসলে। সম্ভাব্য তারিখ জানালো পর্ষদ উচ্চ মাধ্যমিক পরীক্ষা শেষ হতে না হতেই ফের গুরুত্বপূর্ণ আপডেট। কবে ফলাফল প্রকাশিত হবে, তাই নিয়ে প্রায় ১০ কোটিরও বেশি ছাত্রছাত্রী আশঙ্কায় আছেন। ২০২৪ এর উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল কবে প্রকাশিত হতে চলেছে তা জানালো উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ কবে বেরোবে রেজাল্ট এর দিন এবং সময়!


উচ্চ মাধ্যমিক ২০২৪ রেজাল্ট নিয়ে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর এবং তার সভাপতিতে প্রেস কনফারেন্স

পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী প্রাপ্ত বসু এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য বৈঠকে জানান সম্ভাব্য মে মাসের মধ্যেই পরীক্ষার ফলাফল পেয়ে যাবেন সকল ছাত্র-ছাত্রী। তবে এখনও নির্দিষ্ট কোন দিন বা তারিখ উল্লেখ করা হয়নি বলেই জানানো হয়েছে। তবে এই সূত্রে এটাই ধরে নেয়া যাচ্ছে আগামী 90 দিনের মধ্যে পরীক্ষার্থীরা অর্থাৎ উচ্চ মাধ্যমিক ছাত্র-ছাত্রীরা রেজাল্ট হাতে পেয়ে যাবেন। তবে বিগত বছরে অর্থাৎ 2023 সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছিল মাত্র দুই মাসের মধ্যেই।


HS Result Date 2024 : কবে প্রকাশিত হবে উচ্চমাধ্যমিকের ফলাফল?

গত বৃহস্পতিবার শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু সঙ্গে বৈঠকে চিরঞ্জীব ভট্টাচার্য সভাপতিতে জানান "সাধারণত প্রত্যেকবারের উচ্চ মাধ্যমিক পরীক্ষা হয়ে যাওয়ার ৯০ দিনের মধ্যেই ফল প্রকাশ করা হয় তবে এবার প্রত্যাশিত তারিখের আগেই ফল প্রকাশ করতে পারব বলে মনে হচ্ছে কেননা সব পরীক্ষারই অনলাইন মারফত নম্বর সাবমিট করবেন ফলে যত সম্ভব বা যতটা তাড়াতাড়ি আমরা আমাদের প্রসেসটাকে সেরে নিতে পারব"।

এর পাশাপাশি শিক্ষা সংসদের সভাপতি জানান "গণনা অনুসারে পরীক্ষা শেষে ৯০ দিনের মাথায় ফলাফল প্রকাশ করা হয় তবে এখন মেতে এই ফল প্রকাশিত হবে এবং হলেও কোন সপ্তাহে হবে তা নিয়ে ইতিমধ্যে কোন কিছু আগে থেকেই নির্দিষ্ট হয়ে বলা সম্ভব নয়"।

Exam Board west bengal council of higher secondary education
Result Date May 2nd Week (estimate)
Official Website https://wbchse.wb.gov.in/

WBCHSE HS Result 2024 Uchcha Madhyamik : বিশেষত বিগত বছরে দ্রুততার সঙ্গে উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়েছিল। এর থেকেই ধারণা করা যেতে পারে যে এই বছরের ফলাফল প্রকাশ মে মাসের দিকে হবে। বিগত বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষা হয়েছিল ১৪ই মার্চ এবং শেষ হয়েছিল ২৭ মার্চ। আর বিগত বছরের উচ্চ মাধ্যমিকের ফলাফল ঘোষণা হয়েছিল ২৪শে মে। অর্থাৎ দু'মাসের মাথায় খুবই দ্রুততার সঙ্গে সম্পূর্ণ প্রসেসটি করে রেজাল্ট আউট করা হয়েছিল। 

      তবে এ বছরও সাংসদ এটি করতে সক্ষম হবে তা নিয়ে কোন সন্দেহ নেই সংসদ সভাপতি তা আগেই জানিয়ে দিয়েছেন। তবে সংসদ সভাপতি আরো জানিয়েছেন যে এবারে অনলাইন মাধ্যমে দৌড়াতে আরো দ্রুত রেজাল্ট আউট হতে পারে এ নিয়ে খুবই পরিষ্কার একটা মন্তব্য করেছেন। তবে এটাও মাথায় রাখতে হবে আসন্ন লোকসভা ভোটের উপর পরীক্ষার ফলাফল ঘোষণার তারিখ অনেকাংশে নির্ভর করছে। 

Tags

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

LightBlog

AdsG

close