LightBlog
What is 'Deadly' Black Fungus Disease and why should take extra care against it?
Type Here to Get Search Results !

What is 'Deadly' Black Fungus Disease and why should take extra care against it?

WHAT IS BLACH fungal disease?

 

      Black Fungus, যাকে COVID-Associated Mucormycosis-ও বলা হয়, এটি নাকের ছত্রাকের সংক্রমণ যা COVID-19 এর ফলাফল। এই Condition  হ'ল এক প্রকার Mucormycosis, এটি fungus -এর সংক্রমণ যা Nasal Infection ঘটায়।


      এর বর্তমান অবস্থা বিরল। 2021 সালের মে মাসে গবেষণার একটি নিয়মিত পর্যালোচনা আটটি মামলা সনাক্তকরণ করা হয়েছিল। এই রোগটি সবথেকে বেশি দেখা দিয়েছিল যারা ডায়াবেটিসের রোগী। সাধারন ভাবে রোগীরা হাসপাতালে ভর্তির পরে এই কঠিন অবস্থার থেকে বেশির ভাগ রোগী মারা যাচ্ছেন। প্রত্যেক আট জন রোগীর মধ্যে সাত জন এই অবস্থা থেকে মারা যান। সাধারণত এই Mucormycosis রোগের মৃত্যুর হার ৫৪% থাকে। এই Mucormycosis সংক্রমণটি সব থেকে ক্ষতি করছে মানুষের চোখে।


      বিশেষ করে এই সংক্রমণটি ভারতের লোকজনকে সবথেকে বেশি প্রভাবিত করেছে। সংক্রমণটি রাশিয়ায়ও দেখা দিয়েছে। ভারতে এই রোগটি কেন প্রকাশিত হয়েছিল তার একটি প্রধান ব্যাখ্যা হ'ল COVID-19 সংক্রমণের উচ্চ হার এবং ডায়াবেটিসের উচ্চ হার। The Indian Council of Medical Research 2021 সালের মে মাসে Black Fungus সনাক্ত এবং চিকিত্সার জন্য নির্দেশিকা জারি করেন।


      বর্তমানে ভারতে COVID-19 -এর জন্য Black Fungus-এর মামলার সংখ্যা বেড়েই চলেছে। রাজস্থান সরকার এটিকে 19 শে মে 2021-এ এক মহামারী হিসাবে ঘোষণা করেছিল। রাজস্থান সরকারের সঙ্গে সঙ্গে বর্তমানে হরিয়ানা, তেলেঙ্গানা এবং গুজরাত সরকার এটিকে বর্তমান ভারতের আর এক মারামারী বলে উল্লেখ করেছেন।

Tags

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

LightBlog

AdsG

close